Posted in প্রচ্ছদ বিভাগীয় সংবাদ

প্লাজার প্রকল্প পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রতারণা ও চাঁদা দাবির মামলায় আদালতের ধার্য‌্য তারিখে হাজির না হওয়ায় সৈয়দপুর প্লাজার প্রকল্প পরিচালক আলহাজ্ব গুলজার আহম্মেদ সহ ৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। গত রোববার (২৭ জানুয়ারী) নীলফামারীর সিনিয়র জুডিশিয়াল ম‌্যাজিস্টেট আদালতের বিচারক ওই আদেশ প্রদান করেন। আলহাজ্ব গুলজার আহম্মেদ (৫৯) শহরের বাঁশবাড়ী এজাহার রোডের মৃত শরীফ উদ্দিনের পুত্র। মামলার অন‌্যান‌্য আসামীরা হলেন, সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়ার আশরাফ আলী রোডের মৃত আব্দুর রাজ্জাকের পুত্র মনসুর আলী (৫৫), তার দুই পুত্র শাহজাহান আলী কাজল (৩৩) ও আশরাফুল ইসলাম বাবলু (৩৫) এবং লক্ষণপুর বাড়াইশাল পাড়ার মৃত দলিল উদ্দিনের পুত্র আফজাল হোসেন (৪৫) ও তার স্ত্রী হেলেনা আফজাল (৪০)। সূত্র মতে, সৈয়দপুর উপজেলার ধলাগাছ ওয়াপদা পাড়ার নজরুল ইসলামের পুত্র ব‌্যবসায়ী মমিনুল ইসলাম মিঠু ২০১৮ সালের ২৭ জুন নিজে বাদী হয়ে সৈয়দপুর থানায় উল্লেখিত ব‌্যাক্তিদের বিরুদ্ধে ৪০৬/৪২০/৪৬৫/৩৮৫/১০৯ পেনাল কোড (নিয়ন্ত্রণ নং ২৭২) ধারায় একটি মামলা দায়ের করেন। মামলার আরজি মতে, শাহজাহান আলী কাজলের নিকট থেকে ২০১৭ সালের ৫ আগষ্ট বাদী মমিনুল ইসলাম মিঠু সৈয়দপুর প্লাজার নীচতলার আই ব্লকের ১২০ বর্গফুট আয়তনের ১৫ নং দোকানটি ২৬ লাখ ৫০ হাজার টাকায় ক্রয় করেন। এ সময় প্লাজা পরিচালনার নীতিমালা মোতাবেক প্রকল্প পরিচালক আলহাজ্ব গুলজার আহম্মেদের উপস্থিতিতে তিনটি ১০০ টাকা মূল‌্যের ননজুডিশিয়াল স্টাম্পে ‘দোকানের পজেশন বিক্রির চুক্তিপত্র’ সম্পাদন করা হয়। কদিনের মধ‌্যে শাহজাহান আলী কাজল ক্রেতার মমিনুল ইসলাম মিঠুর কাছে ক্রয়কৃত দোকানটি হস্তান্তর করার সিদ্ধান্ত হয়। এরপর মামলায় উল্লেখিত আসামীদ্বয় বাদীকে দোকান হস্তান্তর না করিয়া প্রতারণা উদ্দেশ‌্যে নানা তালবাহানা করিতে থাকে। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশা আদালত থেকে গ্রেফতারি পরোয়ানার নির্দেশ প্রাপ্তির কথা নিশ্চিত করে বলেন, আসামীদের গ্রেফতারে জোর প্রচেষ্টা চলছে।

Posted in বিভাগীয় সংবাদ

গাইবান্ধার পুলিশ সুপার বিপিএম পদকে ভুষিত

গাইবান্ধা জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া ২০১৮ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা সততা ও শৃংঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা” লাভ করেছেন। ২৯ জানুয়ারী মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আগামী ৪ ফ্রেরুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এ পদকটি পড়িয়ে দেবেন। বিপিএম পদক লাভ করায় জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান তার সহকর্মীরা।

Posted in বিভাগীয় সংবাদ

রংপুরে বর্ণাঢ্য আয়োজনে জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বাংলাদেশ ছাত্রলীগের গৌরবময় ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে পালন করেছে রংপুর জেলা ছাত্রলীগ। সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচীর সূচনা করেন নেতৃবৃন্দ । সোমবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ প্রচার করা হয়। সকাল ১১টায় জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করেন, পায়রা উড়ানো, বেলা ১টায় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ও সংগঠনের সাবেক ছাত্রনেতাদের নিয়ে ৪টায় কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে।পরে ছাত্র সমাবেশ এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।এসময় রংপুর টাউন হলে দিনব্যাপী আয়োজনটি ছাত্র নেতাদের মিলন মেলায় পরিণত হয়। এদিকে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কাননে সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদ আলী বাবু, দপ্তর সম্পাদক তৈাহিদুর রহমান টুটুল, মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিয়ার রহমান সাফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি রনজিত ঘোষ তাপন, জেলা ক্রিয়া সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রমুখ।এসময় জেলার ৮টি উপজেলা সহ বিভিন্ন ইউনিটের সভাপতি/ সম্পাদক ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অন্যদিকে মোবাইল ফোনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি অনুষ্ঠানের সকল নেতাকর্মীকে শুভেচ্ছা জানান।

Posted in বিভাগীয় সংবাদ

পলাশবাড়ীতে মটর বাইক আরোহীদের সচেতনতা বৃদ্ধিমুলক কার্যক্রম অনুষ্ঠিত

গাইবান্ধার পলাশবাড়ীতে পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া’র নির্দেশনায় ও পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ হিফজুর আলম মুন্সী’র বাস্তবায়নে “হেলমেট ব্যবহার করি,নিরাপদে পথচলি”শ্লোগান সামনে রেখে মটর বাইক আরোহীদের হেলমেট ব্যবহারে সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম মঙ্গলবার দুপুরে সদরের জিরো পয়েন্ট এলাকায় অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্হিত ছিলেন পলাশবাড়ী থানার পুলিশ পুলিশ পরিদর্শক( ওসি তদন্ত) মোস্তাফিজুর রহমান, এস আই তয়ন কুমার।

Posted in বিভাগীয় সংবাদ

চাঞ্চল্যকর আইনজীবী বাবু সোনার হত্যা মামলায় প্রধান আসামী স্ত্রী দীপাকে মৃত্যু দন্ড প্রদান



জাপানী নাগরিক হোশিও কুনি হত্যা মামলার বিশেষ পিপি, আওয়ামী লীগ রংপুর জেলা কমিটির আইন বিষয়ক স¤পাদক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুরের সভাপতি, হিন্দু ধর্মীয় কল্যান স্ট্রাস্টের স্ট্রাস্টী এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন স¤পাদক এ্যাড. রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা হত্যা মামলায় আজ মঙ্গলবার রায় প্রদান করেছেন রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক এ বি এম নিজামুল হক । রংপুরের চাঞ্চল্যকর বাবু সোনা হত্যা মামলায় ৩৭ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে যুক্তি তর্ক স¤পন্ন করে এ মামলার প্রদান করেছেন বলে জানান সরকারী কৌশুলী (পিপি) আব্দুল মালেক। রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের সরকারী কৌশুলী (পিপি) আব্দুল মালেক জানান,গত বছরের ২৯ মার্চ বৃহ¯পতিবার রাতে রংপুর বারের সহকারী স¤পাদক ও সাংস্কৃতিক জোটের সাধারন স¤পাদক বাবু সোনাকে ১০টি ঘুমের ওষুধ খাইয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এরপর তার লাশ তাজহাট মোল্লাপাড়ায় প্রেমিক শিক্ষক কামরুলের ভাইয়ের নির্মাণাধীন বাড়ির ঘরের মেঝেতে পুঁতে রাখা হয়। পরবর্তীতে ৩ এপ্রিল মধ্যরাতে বাবুসোনার স্ত্রী øিগ্ধা সরকার ওরফে দীপাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব আটক করে। তিনি এ হত্যাকান্ডের কথা স্বীকার করেন এবং লাশের অবস্থান স¤পর্কে তাদের জানান। সেই সূত্র ধরে ওই দিন রাতে মোল্লাপাড়ার একটি বাড়ির মেঝে খুঁড়ে নিহত আইনজীবি বাবুসোনার গলিত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাবুসোনার স্ত্রী øিগ্ধা সরকার ওরফে দিপা, প্রেমিক শিক্ষক কামরুল ইসলাম, বাবুসোনার সহকারী মিলন মোহন্ত, ছাত্র মোল্লাপাড়া এলাকার সবুজ ইসলাম ও রোকনুজ্জামানকে গ্রেপ্তার করে। উল্লেখ্য, অপর আসামী কামরুল ও মিলন মোহন্ত বিচারধীন অবস্থায় কারাগারে মৃত্যু বরন করে।

Posted in বিভাগীয় সংবাদ

রংপুরে জমি জমার বিরোধকে কেন্দ্র করে বসত বাড়িতে আগুন -দুটি ঘর পুরে ছাই

জমি জমার বিরোধকে কেন্দ্র করে বসত বাড়িতে আগুন। এমনি এক ঘটনা ঘটেছে, রংপুর জেলার হাজিরহাট থানার পুর্ব রনচন্ড্রি গ্রামে। গত শুক্রবার মোছা: সায়মা বেগম স্বামী মৃত ইসমাইল হোসেন এর বসত বাড়িতে জমি জমার বিরোধকে কেন্দ্র করে আগুন দিয়েছে দুর্বৃত্তরা । জানা গেছে প্রায় ২৫বৎসর থেকে ভূক্ত ভূগি পরিবারটি উক্ত জমি-জমা ভোগ দখল করে বসবাস করে আসছে। প্রতিবেশী রাজ্জাক, মহুবর ওই বিধোবার জমি বিক্রি করে অন্যত্র চলে যাবার প্রস্তাব দেয় এতে রাজি নাহওয়ায় ক্ষিপ্ত হয়ে বিভিন্ন ভাবে হুমকিসহ অত্যাচার শুরু হয় ওই পরিবারটির উপর। বিগত কয়েক বছর থেকে প্রতিবেশী রাজ্জাক, মহুবর গংদের সাথে ওই জমি-জমানিয়ে বিরোধ চলে আসছে। রাজ্জাক, মহুবর গং বিভিন্ন ভাবে বসবাসকারি বিধোবা’র পরিবারটিকে উচ্ছেদের অপচেষ্টা চালিয়ে আসছে। তারই জের ধরে গত শুক্রবার আনুমানিক রাত ১২:০০ টার দিকে পরিকল্পিত ভাবে বিধবা সায়মা বেগম এর বাসায় আগুন ধরিয়ে দেয় উল্লেখিত দুর্বৃত্তরা। এতে উক্ত বসত-বাড়ির ২টি ঘর ও ঘরে থাকা আসবাব পত্র পুরে যায়। ভাগ্য ক্রমে ঘরে থাকা ওই বিধোবা টের পেয়ে তার ১২ বছর ৮বছর ও ৫বছর বয়সী ৩ নাতী-নতনীদের নিয়ে বাড়ি থেকে বেরিয়ে জানে বেচে গেলেও রাত গভীর হওয়ায় রক্ষা হয়নি ঘর এবং ঘরের জিনিষ পত্র । এ ব্যপারে বৃদ্ধা সায়মা বলেন জমি-জমার জেরে আমাকে মার ডাং করায় আমি বাদী হয়ে হাজীরহাট থানায় মামলা করি, মামলা নং ১১/১৮ তাং-২২/১২/১৮, আসামীরা জামিনে এসে রাতের অন্ধকারে আমাদের জানে মেরে ফেলার জন্য বাড়িতে আগুন দেয় আবার মামলা করলে হয়তো মেরেই ফেলবে। অল্পের জন্য আমরা জানে বেঁচে গেছি, এ ব্যপারে আমরা প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তার কাছে অপরাধীদের শাস্তিসহ ন্যায় বিচার কামনা করছি । অপরাধীরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কোন বিচার পাচ্ছিনা আমরা। পাশের বাড়ির সালাম মিয়া, তরিকুলইসলাম, মিনারা খাতুন এরা বলেন অনেকদিন থেকে জমি-জমানিয়ে বিরোধ চলছে প্রতিবেশী রাজ্জাক, মহুবর গংদের সাথে, তারই ধারাবাহিকতায় এ আগুন লাগিয়েছে বলে মনে হচ্ছে। এতে সায়মা বেগমের টিন সেড ২টি ঘরে থাকা যাবতিয় জিনিস পত্র পুরে ছাই হয়ে গেছে। এলাকাবাসী এ প্রতিবেদককে জানান, এই ন্যাক্কার জনক ঘটনার সুষ্ঠু বিচার হওয়া দরকার, সৃষ্ঠ ঘটনায় এলাকাবাসী ন্যায় বিচার কামনা করছেন। এ ব্যপারে হাজির হাট থানার অফিসার ইন চার্জ (ওসি) নাজমুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়েছি তবে এখনো অভিযোগ পাইনি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। ###